Blog

SFA Blog

দৌলতপুরে এসএফএ’র ৪ বছর পূর্তিতে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

Sharing is caring!

কুষ্টিয়া কেন্দ্রিক সংগঠন স্মাইল ফর অল এসএফএ’র চার বছর পূর্তিতে আল্লারদর্গার নুরুজ্জামান বিশ্বাস অডিটোরিয়ামে একটি আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের উপস্থিতিতে এসএফএ’র ৫ বছরের যাত্রার সূচনা করা হয়।

এসএফএ’র এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের সদস্য আসাদুজ্জামান চৌধুরী লোটন। প্রধান আলোচক ছিলেন মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এ্যাসোসিয়েশন অব কুষ্টিয়ার প্রধান উপদেষ্টা ডা. শাফায়াত মোহাম্মদ শান্তনু। বিশেষ অতিথি ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আব্দুল্লাহ আল আজম বিকো, নাসির উদ্দীন বিশ্বাস উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মখলেছুর রহমান, আল্লারদর্গা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক কামরুল হাসান এবং  সভাপতিত্ব করেন স্মাইল ফর অল (এসএফএ) এর প্রতিষ্ঠাতা পরিচালক আকাশ বিশ্বাস।

অনুষ্ঠানটি সংগঠনের উপ সাংগঠনিক সম্পাদকের পরিবেশনায় একটি কোরআন তেলোয়াত দিয়ে শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি আকাশ বিশ্বাস। তিনি একটি প্রজেক্টর প্রেজেন্টেশনের মাধ্যমে সংগঠনের সকল কার্যক্রম উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি আসাদুজ্জামান চৌধুরী এসএফএ’র বিগত সময়ের সকল কাজগুলিকে অভিনন্দন জানিয়ে সব সময় এসএফএ সকল ভালো কাজের সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। এদিকে প্রধান আলোচক ডা. শাফায়াত মোহাম্মদ শান্তনুর কণ্ঠে বর্তমান সময়ে তরুণ প্রজন্মের এমন সাংগঠনিক কাজগুলিকে তিনি কেমন ভাবে দেখেন এই কথাগুলি উঠে আসে।

স্মাইল ফর অল এসএফএ
অনুষ্ঠানে সংগঠনের আরো উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠা পর্ষদ ড্রিমার হাসিবুল হাসান (সোহান) ও আব্দুল্লাহ আল ফারুখ (তন্ময়) এসএফএ আশুলিয়া শাখার আহ্বায়ক জান্নাতি নাঈম তারিফ ,সাধারণ সম্পাদক সাগর আরাফাত রতন। এসএফএ ব্লাড সোলজার্স বিভাগের মাধ্যমে বিনামূল্যে যাদের রক্তের গ্রুপ পরীক্ষা করে দেওয়া হয়েছিলো তাদের মাঝে সিলেক্টেড ৮০ জন ব্লাড ডোনার উপস্থিত ছিলেন, এসএফএ’র ৬০ জনেরও অধিক সদস্য স্বেচ্ছাসেবক । ৩০ জনের অধিক অতিথি সহ উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে এসএফএ’র আমন্ত্রণে আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়ার দৌলতপুরের বেশ কিছু সংগঠনের প্রতিষ্ঠাতা পর্ষদ। তাদের মাঝে উল্লেখযোগ্য “ইঞ্জিনিয়ার্স ফাউন্ডেশন দৌলতপুর” এর প্রধান উদ্যোক্তা ও যুগ্ম আহ্বায়ক আলমগির হোসেন। “একটু হাসির জন্য সুরক্ষা ফাউন্ডেশন” এর প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ আবু বক্কর সিদ্দিক এবং আরো কিছু সংগঠনের প্রতিনিধিবৃন্দ। তাদের সকলেই একটি করে স্বাগত বক্তব্য রাখে যেখানে দৌলতপুর তথা কুষ্টিয়ার উন্নয়ন চিত্রের কথা উঠে আসে।


অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ঈশিয়া জান্নাত ও জুবায়ের আহসান। প্রোগ্রাম ব্যাবস্থাপনায় ছিলেন আল বুখারি অনিক সাধারণ সম্পাদক, এসএফএ।
পুরো অনুষ্ঠানটি যাদের অবদানে সাফল্যমন্ডীত হয়েছে তারা হলেন তুহিন, কানিজ ফাতেমা,  আর্জু, অন্তর, টুটুল, রিমেল, আন্তর, জাকির, নাঈম সহ একাধিক স্বেচ্ছাসেবক।

অনুষ্ঠানের এক পর্যায়ে এসএফএ’র গত এক বছরে বিভিন্ন প্রোজেক্টে অংশগ্রহণ কারী ১৭ জন সেরা ভলেন্টিয়ারের মাঝে সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

ইফতার পরবর্তী অনুষ্ঠানের শেষে অতিথিদের মাঝে সম্মাননা পদক এসএফএ’র পক্ষ থেকে তুলে দেওয়া হয় এবং এবং কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়৷

Leave a Reply